Tuesday, October 18, 2011

লুকিয়ে রাখুন আপনার প্রয়োজনীয় ফাইল


 আপনি কী আপনার সেক্রেট ফাইলগোলো লুকিয়ে রাখতে চাচ্ছেন ?কিন্তু পারতেছেন না।এখন থেকে পারবেন।জ্বিহা আজকে আমি আলোচনা করব কিভাবে কম্পিউটারের ফাইল লুকিয়ে রাখা যায় ।আর কথা না বাড়িয়ে চলুন জেনে নেই কিভাবে আপনার সেক্রেট ফাইলগোলো লুকিয়ে রাখবেন।

প্রথমে আপনি যে ফাইলটিকে হাইড করবেন সেফাইলটিকে কাট করুন।এখন আপনার প্রোফাইলের my documents ফাইলের my music, my picture‌,অথবা my video এ পেস্ট করেনিয়ে আপনার my documents টি প্রাইভেট করে দিলেই তা আপনার ইউজার ছাড়া অন্য কোন ইউজার ধরতেই পারবেনা।
 ফাইলটি লুকিয়ে রাখার জন্য আপনাকে যা করতে হবে তা জানতে হলে এখানে ক্লিক করুন ।start menu থেকে my computer  ওপেন করুন । আপনার windows টি যে ড্রাইবে ইন্সটল করা আছে সেই টি ওপন করুন ।যদি ড্রইবের ফাইলগোলো hidden  করা থাকে তহলে  page এর যেখানে click show the contents of the drive লেখা আছে সেখানে ক্লিক করুন।এখন এর সব ফাইল দেখা যাবে
এখন documents and setting folder এ ডাবল ক্লিক করুন| তারপর আপনার user profile এর folder ডাবল ক্লিক করে ওপেন করুন।এরপর আপনি সেখান থেকে যে ফাইলটি privet  করতে চান তার উপর right click  করে properties এ ক্লিক করুন।এখন sharing tab এ গিয়ে make this folder private লেখাটির উপর click করুন।password নিরধারনের tab আসবে । password দিতে চাইলে yes আর না চাইলে no click করুন।আপনার কাজ শেষ।কারন আপনার ফাইলটি private হয়ে গেছে।
অনুমতি ছাড়া এই সাইটের কোন কিছু কপি পেস্ট নিষিদ্ধ।

No comments:

Search This Blog

Page